১৫ পারা কুরআনে হাফেজা সা’দিয়াকে ধ’র্ষণ করে নৃ’শংস ভাবে হ’ত্যা করে ন’রপশুরা !

রা’মপুরা সালামবাগ মি’ফতাহুল জান্নাত ম’হিলা মাদরাসার শিক্ষার্থী,১৫ পারার কুরআনের হাফেজা শি’শু সা’দিয়া আক্তারকে ধ’র্ষণ করে নৃ’শংসভাবে হ’ত্যাকা’ণ্ডের ঘটনায় দেশবাসীর মাঝে চ’রম উৎ’কণ্ঠা তৈরি হয়েছে।

এ ধরণের হ’ত্যাকা’ণ্ড কোনোভাবেই মেনে নেয়া যায় না বলে গত ২৫ ডিসেম্বর বুধবার এক বিবৃতিতে মন্তব্য করেছেন ই’সলামী যুব আ’ন্দোলন ঢাকা মহানগর উত্তর-এর সভাপতি মুফতি মুহাম্মাদ আবু তালহা এবং সাধারণ সম্পাদক মুফতি মোস্তাফিজুর রহমান৷

বিবৃতিতে তারা আরও বলেন,দেশব্যাপী অব্যাহত যৌ’ন হ’য়রানী, ধ’র্ষণ ও হ’ত্যা রোধে রাষ্ট্রকেই কার্যকরী উদ্যোগ নিতে হবে৷ দেশে শি’শু ধ’র্ষণ, যৌ’ন হয়রানী ও নৃ’শংস হ’ত্যাকা’ণ্ড এখন নিত্য-নৈমিত্তিক ঘ’টনায় প’রিণত হয়েছে।

সম্প্রতি গত ২৩ ডিসেম্বর কেরানীগঞ্জে মা’দরাসা শিক্ষার্থী সা’দিয়াকে ধ’র্ষণ করে নৃ’শংসভাবে হ’ত্যা দেশবাসীকে চ’রমভাবে ব্য’থিত করেছে। তারা বলেন, এ হ’ত্যাকা’ণ্ডে জড়িত সকল খু’নীদের গ্রে’প্তার ও স’র্বোচ্চ শা’স্তি নিশ্চিত করতে হবে। দেশে বহু ধ’র্ষক, খু’নী বি’চারের আওতার বাইরে ঘোরাফেরা করার কারণে এসব অ’পরাধ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আমরা চাই সা’দিয়া আক্তারের হ’ত্যাকা’ণ্ডে জড়িত সবাইকে শা’স্তির আওতায় এনে দৃ’ষ্টান্ত স্থাপন করা হোক। উল্লেখ্য গত ২১ ডিসেম্বর’১৯ শুক্রবার ৮ বছর বয়সী ১৫ পারার কুরআনের হাফেজা সা’দিয়া আক্তার তার বড় বাবার সাথে বাসার পাশে অবস্হিত মিফতাহুল জান্নাত ম’হিলা মাদরাসায় যাচ্ছিল।

তার বড় বাবা সামনের দিকে ছিল এবং তিনি মনে করেছেন তার পুতি তার পেছনে আছে। কিন্তু অল্প সময় পরে মাদরাসায় খোঁ’জ নিয়ে জানতে পারেন যে, সা’দিয়া মাদরাসায় আসেনি। মাদরাসার পাশেই মে’য়েটির নানুর বাসা। তারা মনে করেছিল, হয়তো সে তার নানুর বাসায় গেছে। কিন্তু সেখান থেকেও যখন সংবাদ এলো যে,এখানেও আসেনি।

তখন তারা পেরেশানি হয়ে খুঁ’জতে থাকে। পরবর্তীতে তারা রামপুরা থা’নায় জি’ডি করে এবং পু’লিশ সেখান থেকে স’ন্দেজনক একজনকে গ্রে’প্তার করে। মে’য়েটি শনিবার নি’খোঁজ থাকার পর গত ২৩ ডিসেম্বর রবিবার কেরানীগঞ্জের একটি জ’ঙ্গলে মেয়েটির লা’শ পাওয়ার সংবাদ রামপুরা থা’না পু’লিশ তার পরিবারকে দেয়।

পরে তারা সেখানে গিয়ে সা’দিয়ার লা’শ নিশ্চিত করে।পু’লিশ লা’শটিকে ম’য়নাতদন্তের জন্য পাঠায় এবং লা’শের মধ্যে ধ’র্ষণের আলামত পাওয়া যায়। সা’দিয়া হ’ত্যাকা’ণ্ডের বি’চার ও খু’নীদের ফাঁ’সির দাবিতে গত সোমবার এলাকাবাসী রামপুরায় মা’নববন্ধন করেছে।

গতকাল ২৬ ডিসেম্বর বৃহষ্পতিবার বাদ আছর রা’মপুরা বাজার সুপার মার্কেটের সামনে ইসলামী যুব আ’ন্দোলন ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মা’নববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় ৷ উক্ত কর্মসূচিতে যুব নেতৃবৃন্দ সকল শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

স্টাফ রিপোর্ট-

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *