বইমেলায় সাড়া ফেলেছে হাবিবুর রহমান মিছবাহর ‘চেঞ্জ ইউর মাইন্ড

খ্যাতিমান আলেম ও ওয়ায়েজ হাবিবুর রহমান মিছবাহর বই ‘চেঞ্জ ইউর মাইন্ড’এবারের একুশে বইমেলায় বেশ সাড়া ফেলেছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকালে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে গ্রন্থ উন্মোচন মঞ্চে বইটির আনুষ্ঠানিক পাঠ উন্মোচন করা হয়। এরপর থেকে বইটি কিনতে হুমড়ি খেয়ে পড়েন তার ভক্ত-অনুরাগী পাঠকেরা। নির্ধারিত স্টলে শুক্র ও শনিবার ভিড় লক্ষ্য করা গেছে।

পাঠ উন্মোচনে উপস্থিত ছিলেন- বিশিষ্ট আলেম লেখক ও সুবক্তা মুফতি সাখাওয়াত হোসাইন রাজি, লেখক ও কলামিস্ট শাইখ মোহাম্মাদ উছমান গনী, কথাসাহিত্যিক সাইমুম সাদী, ছড়াকার ও শিশু সাহিত্যিক জিয়াউল আশরাফ, মুফতী মুহিব্বুল্লাহ, নাজমুল ইসলাম কাসেমী, সাব্বির মাজহারী, মুফতী মঈনুদ্দিন খান তানভীর, মুফতী ইমরানুল বারী সিরাজী, এইচ এম আবু বকর, আলমগীর হোসাইন, উবায়দুর রহমান হুযাইফী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন লেখক আফজাল হোসাইন।

নিজের বই নিয়ে হাবিবুর রহমান মিছবাহ বলেন, ‘অনেক ঘুরিয়ে-পেঁচিয়ে সাদাকে কালো বানানোর প্রয়াস চলে প্রতিনিয়ত। যা আমাদের চিন্তা-চেতনার বিকৃতি ঘটায়। সত্যকে জানতে ও  বুঝতে দেয়াল হয়ে দাঁড়ায়। ফলে আমাদের মনস্তাত্ত্বিক পরিবর্তনে রাখে ব্যাপক ভূমিকা। ক্ষেত্র বিশেষে আমাদের দৃষ্টিভঙ্গি প্রতিষ্ঠিত হয় অপ্রত্যাশিত চিন্তার আশ্রয়ে। এমন সব বিষয় নিয়েই আলোকপাত করা হয়েছে ‘চেইঞ্জ ইউর মাইন্ড’ বইটিতে।’

মিছবাহ আরও বলেন, ‘প্রত্যেকটা বিষয়ের দুটো দিক থাকে। ভালো এবং মন্দ। আবার প্রত্যেক বিষয়কেই উপস্থাপনের ক্ষেত্রে ভালো-মন্দ দুইভাবেই উপস্থাপন করা যায়। চাইলেই সুন্দর একটি আয়োজনকেও অসুন্দর বলে চালিয়ে দেওয়া যায়, কিংবা সুন্দরের প্রচেষ্টাকে তুলনামূলক বেশি সুন্দর করে উপস্থাপন করা যায়। এর জন্য প্রয়োজন শুধু সুন্দর ও ইতিবাচক দৃষ্টিভঙ্গির। আশা করি এই বইটি পাঠককে সত্য, সুন্দর এবং ভালোর দিকে দৃষ্টিভঙ্গি বদলাতে উদ্বুদ্ধ করবে।’

বইটি মেলায় আসার আগেই ব্যাপক আলোচনা তৈরি করে। পাঠকদের মাঝে বাড়তি উৎসাহ ও আগ্রহ লক্ষ্য করা যায়। বইটির পরিবেশক বাবুই প্রকাশনীর ৩২২-৩২৩ নং স্টল।

বোর্ড বাঁধাই বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। প্রচ্ছদ করেছেন ইবরাহীম কোব্বাদী। আত তাকওয়া পাঠাগার বইটি প্রকাশ করেছে। বইমেলায় পরিবেশক হিসেবে রয়েছে বাবুই প্রকাশনী। বাবুইয়ের ৩২২-৩২৩ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে। এ ছাড়া অনলাইনে রকমারি ও ইফোর্ট বিডিতেও পাওয়া যাবে বইটি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *