খালেদা জিয়ার জামিন আদালতের বিষয়: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বিএনপি একটি রাজনৈতিক দল। রাজনৈতিক দল হিসেবে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন করতেই পারে। কিন্তু আজ জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। রবিবার সকালে মেহেরপুরের মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি আরো বলেন, যে কারণেই তারা আন্দোলন করলেও জনগণকে পাচ্ছে না। খালেদা জিয়া আদালতের একটি রায়ে কারাগারে রয়েছেন। তাকে জামিন দেওয়া হবে কি হবে না সেটি আদালত বিবেচনা করবে।

মন্ত্রী পুলিশ বিভাগ নিয়ে বলেন, পুলিশও এদেশের একজন মানুষ। সেও ভুল করতেই পারে। সে ভুল করলে আইনানুযায়ী তার বিচার হবে। তবে দশ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক নয়।

জঙ্গি ও মাদক নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশে আগে যে মাদক নিয়ন্ত্রণ বিভাগ ছিল, সেটা গুটি কয়েক জনবল নিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলতো। কিন্তু বর্তমান সরকার মাদক নিয়ন্ত্রণ বিভাগকে জনবলসহ পুরোপুরি ঢেলে সাজানো হয়েছে। মাদক নিয়ন্ত্রণে ইতিমধ্যে এই বিভাগ সফলতার সাথে সক্রিয় ভূমিকা পালন করছে। মাদকাসক্ত ঐশির মতো আর যেন কেউ বাবা মাকে হত্যা করতে না পারে সেজন্য দিন রাত কাজ করছে পুলিশসহ প্রশাসনের সকল বিভাগ।

মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর- ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, মেহেরপুর -২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, খুলনা রেঞ্জের ডিআইজি ড. মহিদ উদ্দিন বিপিএম (বার), জেলা প্রশাসক মো: আতাউল গনি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সহসভাপতি এম এ হালিম, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডা. এম এ বাশার।

মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স পরিদর্শন শেষে তিনি মেহেরপুর সদর উপজেলার ঐতিহাসিক আমঝুপি নীলকুঠি পরিদর্শন করেন। পরে বিকালে মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা পার্কে জেলা পুলিশের আয়োজনে মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন।

 

 

 

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *