ভারতে করোনাভাইরাস ধ্বংসে ‘গোমূত্র’ পার্টির আয়োজন

নোভেল করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এবার ভারতের দিল্লিতে ‘গোমূত্র পার্টি’ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে হিন্দু মহাসভা সংগঠন। সংগঠনের সভাপতি চক্রপাণি মহারাজ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে আমিষভোজীদের শাস্তি দিতে ও ক্ষুদ্র প্রাণিদের রক্ষার্থেই এই ভাইরাসের পৃথিবীতে আগমন বলেও মন্তব্য করেছিলেন তিনি।

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৯ হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে গত সোমবার উচ্চ পর্যায়ের বৈঠক করেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। করোনা আতঙ্কে এবার কোনও হোলি অনুষ্ঠানে অনুষ্ঠানে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বিজেপি নেতারা।

এই পরিস্থিতিতে করোনা রুখতে গোমুত্র এবং গোবরের ওপরেই প্রবল আস্থা দেখিয়েছেন দেশটির হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজ। এই মারণ ভাইরাস নির্মূল করতে গোমূত্র, গোবর এবং গোজাত সামগ্রীর উপকারিতা সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো প্রয়োজন বলে মনে করেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে চক্রপাণি মহারাজ বলেন, ‘চা পার্টির মতো আমরা গোমূত্র পার্টি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। এই সমস্ত গোমূত্র পার্টিতে আমরা করোনাভাইরাস কি এবং গোজাত পণ্য গ্রহণ করলে কীভাবেই এই রোগ থেকে বাঁচা যায় সে সম্পর্কে সাধারণ মানুষকে বোঝাব।’

তিনি আরও বলেন, ‘এই অনুষ্ঠানে গোমূত্র বিতরণের জন্য আলাদা কাউন্টার থাকবে। এখান থেকে লোকজন পানের জন্য গোমূত্র সংগ্রহে করতে পারবেন। পাশাপাশি ঘুঁটে এবং গোবরের তৈরী ধুপকাঠি পাওয়া যাবে। এই সমস্ত জিনিসপত্র ব্যবহার করলে সঙ্গে সঙ্গে করোনাভাইরাস ধ্বংস হয়ে যাবে।’

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *