আল্পস পর্বতে ভয়াবহ তুষারধস, নিহত ৬

আল্পস পর্বতের অস্ট্রিয়া অংশে পৃথক দুটি ক্ষেত্রে ভয়াবহ তুষারধসের ঘটনা ঘটেছে। আর সেই ঘটনায় অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে পাঁচজন চেক নাগরিক বলে মনে করছেন স্থানীয় পুলিশ কর্মকর্তারা।

অস্ট্রিয়ার সালজবুর্গ শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দক্ষিণপূর্বে ডাশটাইন পার্বত্য অঞ্চলে তারা তুষারধসের কবলে পড়ে বলে জানাচ্ছে সে দেশের পুলিশ। এরই মধ্যে ঘটনাস্থলে শুরু হয়েছে উদ্ধারকাজ। স্থানীয় পুলিশ প্রশাসন জানাচ্ছে, দুই হাজার ৮০০ মিটার উঁচুতে স্নোশুইং ট্রিপের সময় তারা ভয়ংকর তুষারধসের মধ্যে পড়েন। এমনটাই তদন্তে জানা গেছে।

দক্ষিণাঞ্চলীয় কারিনথিয়া অঞ্চলে পৃথক আরেকটি তুষারধসের ঘটনায় ৩৩ বছর বয়সী এক পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। ডাশটাইন পর্বতমালা এলাকায় তুষারধসের পর নিখোঁজদের খোঁজে বের করতে সাতটি হেলিকপ্টারে করে ১০০ জন উদ্ধারকর্মীকে পাঠানো হয় বলে জানিয়েছেন স্থানীয় মাউন্টেইন রেসকিউ টিমের হেড অব অপারেশন্স হেরিবেত আইজে।

তিনি বলেন, ডাশটাইনের উত্তর পাশে তুষারধসের ঘটনাটি ঘটেছে। আমরা আমাদের সব কর্মীদের সেখানে পাঠাই, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শেষটা ভালো হয়নি। অপরদিকে কারিনথিয়া অঞ্চলে নিহত পুলিশ কর্মকর্তা প্রশিক্ষণমূলক অনুশীলনের অংশ নেওয়ার সময় ঘটনার শিকার হন বলে জানা গেছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *