মেয়র আইভীকে তিন এমপির তিরস্কার

ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের পাশে প্রকাশ্যে ময়লা-আবর্জনা ফেলে পরিবেশদূষণ এবং নগরের মশা নিধনে ব্যর্থতার পরিচয় দেওয়ায় নারায়ণগঞ্জের তিন সংসদ সদস্য তাদের বক্তব্যে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে ভর্ৎসনা করেছেন। গতকাল বৃহস্পতিবার সকালে মুজিববর্ষ উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির আওতায় দেশব্যাপী কার্যক্রম উদ্বোধন করেন।

ওই কর্মসূচি শুরুর আগে নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সুধীসভায় নাসিক মেয়রের প্রতি ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন ওই তিন সংসদ সদস্য। তবে অনুষ্ঠানে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী উপস্থিত ছিলেন না। বক্তব্য রাখা তিন সংসদ সদস্য হলেন নারায়ণগঞ্জ-৪ আসনের একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম বাবু।

সংসদ সদস্য শামীম ওসমান তার বক্তব্যে বলেন, ‘আমি কোনো শিক্ষা প্রতিষ্ঠানে গেলে শিক্ষার্থীরা শুরুতেই ময়লা ও যানজটের কথা বলেন। রোড পারমিট নেই কিন্তু গাড়ি চলছে। মানুষ ট্যাক্স দেবে, কিন্তু মশার কামড় খাবে, ময়লার মধ্যে থাকবে এটা তো হতে পারে না। নারায়ণগঞ্জ শহরে কোনো শৃঙ্খলা নেই। মানুষ চায় সুশাসন। মানুষ চায় দরজা খুলে ঘুমাতে। সিটি করপোরেশনের সিও সাহেব যেহেতু এখানে উপস্থিত আছেন তাকে অনুরোধ করব এসব বিষয়ে আপনারা একটি উদ্যোগ নেন।’

তিনি বলেন, ‘ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের প্রবেশদ্বারে পচুর ময়লা-আবর্জনা ফেলা হয়। ওইটা সিটি করপোরেশনের জায়গা। সিটি করপোরেশন বলবে আমরা ফেলি না। আমি যখন নারায়ণগঞ্জে আসি তখন গাড়ির গ্লাস বন্ধ করে আসি। সেখানে বর্জ্যরে ওপর আবার আগুন দেওয়া হয়। সেই আগুনের ফলে যে ধোঁয়া হচ্ছে তা আশপাশে যেভাবে পরিবেশ নষ্ট করছে তা করোনা ভাইরাসের চেয়েও বেশি ভয়াবহ।’

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান তার বক্তব্যে বলেন, আমাদের কাজ আইন তৈরি করে দেওয়া। এগুলো বাস্তবায়নের দায়িত্ব জেলা পরিষদের, ইউনিয়ন পরিষদ, সিটি করপোরেশনের।

নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর বাস্তবায়নের লক্ষ্যেই আজকের এই অনুষ্ঠান। কিন্তু আসার পথে নারায়ণগঞ্জে ঢুকতেই রাস্তার দুই পাশে আবর্জনার স্তূপ। একে কীভাবে সরানো যায়। আর এটাই যদি ঊর্ধ্বতন কর্মকর্তারা সমাধান না করেন তা হলে একজন এমপি হিসেবে আমার এই ধরনের কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করতে পারি, কিন্তু সফলতা অর্জন করব কীভাবে?

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোঃ জসিমউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জায়েদুল আলম, সিভিল সার্জন ডা. ইমতিয়াজ, সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা আবুল আমিন প্রমুখ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *