বার্সাকে কড়া নির্দেশনা

করোনাভাইরাস আতঙ্কে স্থগিত করা হয়েছে স্প্যানিশ লিগার ম্যাচ। তাই বলে ফুটবলাররা তো একেবারে হাত-পা গুটিয়ে বসে থাকতে পারেন না। ফিটনেস ঠিক রাখতে অনুশীলন দরকার তাদের। এখানেও নির্দেশনা জারি করা হয়েছে। বিশেষ করে বার্সেলোনা খেলোয়াড়দের ওপর। লিওনেল মেসিদের দলগতভাবে অনুশীলন করতে বারণ করা হয়েছে।

রিয়াল মাদ্রিদসহ স্পেনের কয়েকটা ক্লাবের ফুটবলারদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এদিক থেকে স্বস্তিতে আছে বার্সেলোনা। শুক্রবার রাত পর্যন্ত কাতালান ক্লাবের কেউ সংক্রমণ হননি। তবে লিগ শুরুর পর সামনের ব্যস্তসূচির জন্য প্রস্তুত থাকতে হচ্ছে তাদের। এই প্রস্তুতি মাঠে দলীয়ভাবে না করে, এককভাবে করার নির্দেশ দেওয়া হয়েছে।

নির্দেশনা এসেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) তরফ থেকে। কারণ জাতীয় দলের অধিকাংশ খেলোয়াড়ই বড় দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। রিয়ালের সব খেলোয়াড়কোয়ারেন্টাইনে গেছেন। বার্সা খেলোয়াড়রা না গেলেও তাদের বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছে স্পেনের ফুটবল অভিভাবক সংস্থা।

মূলত বার্সার সেরা দলটার ওপরই এমন কড়াকড়ি বার্তা দেওয়া হয়েছে। স্পেনে যেমন মেসিরা তেমনি ফ্রান্সে নেইমাররা। ফ্রান্স ফুটবল ফেডারেশন পিএসজি সব ফুটবলারকে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। খেলোয়াড়দের বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাত পর্যন্ত স্পেনে ৪২০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১২০ জনের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *